Bartaman Patrika
বিদেশ
 

ভালোবাসার পরীক্ষা নিতে গিয়ে
গাড়ির ধাক্কা খেলেন মদ্যপ যুবক

বেজিং, ১৫ মার্চ: স্ত্রী এখনও ভালোবাসেন কি না, তার পরীক্ষা নেওয়াই ছিল প্যানের উদ্দেশ্য। তাই ভরসন্ধ্যায় ব্যস্ত রাস্তার মাঝখানে দাঁড়িয়ে তিনি দেখছিলেন যে, স্ত্রী ঝাউ তাঁকে টেনে নিয়ে আসেন কি না। কিন্তু স্ত্রীর বাঁচানোর আগেই একটি গাড়ি এসে ধাক্কা মারে প্যানকে। আর দেখতে দেখতে শূন্যে উড়ে গিয়ে তিনি রাস্তায় আছড়ে পড়েন।
বিশদ
 স্থানীয় এক মহিলাই জঙ্গি হামলা নিয়ে সতর্ক করেন বাংলাদেশের ক্রিকেটারদের

ক্রাইস্টচার্চ, ১৫ মার্চ: মসজিদ থেকে তাঁদের দূরত্ব ছিল বড় জোর ৫০ গজ। আর কয়েক মিনিট আগে সেখানে পৌঁছালে কী হতে পারত, তা ভেবেই শিউরে উঠছেন বাংলাদেশের ক্রিকেটাররা। ক্রাইস্টচার্চে আল নুর মসজিদে জঙ্গি হামলার ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছেন তামিম-মুশফিকরা।
বিশদ

16th  March, 2019
অজ্ঞাতপরিচয় বন্ধুই আমাদের ত্রাতা, বন্দুকবাজকে পাকড়াও করা নিয়ে কৃতজ্ঞতা মসজিদে উপস্থিত ব্যক্তির

ক্রাইস্টচার্চ, ১৫ মার্চ: অজ্ঞাতপরিচয় ব্যক্তিটি বন্দুকবাজকে পাকড়াও করতে না পারলে আরও ভয়াবহ ঘটনা ঘটতে পারত। আমরা কেউ বেঁচে থাকতাম না। ক্রাইস্টচার্চের মসজিদে গুলি চালানোর হাড়হিম করা ঘটনার কথা স্মরণ করে এমনটাই জানিয়েছেন সেই সময়ে মসজিদে উপস্থিত জনৈক ফয়জল সইদ।
বিশদ

16th  March, 2019
ইসলামভীতি থেকেই নিউজিল্যন্ডের মসজিদগুলিতে হামলা: ইমরান

ইসলামাবাদ, ১৫ মার্চ (পিটিআই): ক্রমবর্ধমান ইসলামভীতি থেকেই নিউজিল্যান্ডের দু’টি মসজিদে হামলা করা হয়েছে। শুক্রবার এই মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তাঁর মতে, ৯/১১ হামলার পরেই সারা পৃথিবীতে এই ইসলামভীতি জেগে উঠেছে।
বিশদ

16th  March, 2019
ট্রাম্পের জারি করা জরুরি অবস্থা খারিজ হয়ে গেল মার্কিন সেনেটে

ওয়াশিংটন, ১৫ মার্চ (পিটিআই): আমেরিকা-মেক্সিকো সীমান্তে প্রাচীর দেওয়া নিয়ে আবার মার্কিন সংসদে ধাক্কা খেলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রাচীর তৈরির খরচ জোগাতে গত মাসে আর্থিক জরুরি অবস্থা জারি করেছিলেন তিনি। বৃহস্পতিবার ৫৯-৪১ ভোটে সেনেটে বাতিল হয়ে গেল প্রেসিডেন্টের সেই সিদ্ধান্ত।
বিশদ

16th  March, 2019
১৭ মিনিট ধরে হামলার দৃশ্য সরাসরি সম্প্রচার করে বন্দুকধারী!

ক্রাইস্টচার্চ, ১৫ মার্চ: টানা ১৭ মিনিট ধরে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলার ভয়াবহ দৃশ্য সোশ্যাল মিডিয়ায় সরাসরি সম্প্রচার করেছে বন্দুকধারী। হামলার লাইভ ভিডিও স্ট্রিমিংয়ের মধ্যেই নিজের পরিচয়ও জানিয়েছে সে। তার নাম ব্রেন্টন টারান্ট। বয়স ২৮ বছর। 
বিশদ

16th  March, 2019
 এবার অন্য পথ নেওয়া হবে, মাসুদ
ইস্যুতে চীনকে হুঁশিয়ারি আমেরিকার

 ওয়াশিংটন, ১৪ মার্চ (পিটিআই): সোজা আঙুলে ঘি না উঠলে আঙুল বেঁকাতে হবে। জয়েশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তকমা দেওয়ার বাধা প্রসঙ্গে চীনকে কার্যত এভাবেই হুঁশিয়ারি দিল আমেরিকা। রাষ্ট্রসঙ্ঘের এক মার্কিন কূটনীতিক বলেন, যদি চীন ধারাবাহিকভাবে ওই তকমা দেওয়ার ক্ষেত্রে বাধা সৃষ্টি করতে থাকে, তবে সদস্য দেশগুলি নিরাপত্তা পরিষদের অন্য পন্থা নিতে বাধ্য থাকবে।
বিশদ

15th  March, 2019
  সন্ত্রাসের বিরুদ্ধে শক্তিশালী এবং ধারাবাহিক ব্যবস্থা নিতে পাকিস্তানকে চাপ ভারত, আমেরিকার

ওয়াশিংটন, ১৪ মার্চ (পিটিআই): সন্ত্রাসবাদ দমন ইস্যুতে এবার ভারত এবং আমেরিকা যৌথভাবে পাকিস্তানের উপর চাপ সৃষ্টি করল। সন্ত্রাসবাদের ‘আঁতুড়ঘর আর জঙ্গিদের নিরাপদ আশ্রয় হিসেবে ভূমিকা পালন না করে জঙ্গি গোষ্ঠীগুলির বিরুদ্ধে শক্তিশালী এবং ধারাবাহিক পদক্ষেপ নেওয়ার জন্য’ পাকিস্তানকে বার্তা দিল ভারত এবং আমেরিকা। বিশদ

15th  March, 2019
  নেপালে যাত্রীবাহী বাস জ্বালিয়ে দিল কট্টরপন্থী মাওবাদীরা

 কাঠমান্ডু, ১৪ মার্চ (পিটিআই): কট্টরপন্থী মাওবাদীদের দাপটে উত্তপ্ত পশ্চিম নেপাল। বৃহস্পতিবার একটি যাত্রীবাহী বাস জ্বালিয়ে দিল সিপিএন-মাওবাদী দলের সমর্থকরা। যদিও এই ঘটনায় কেউ হতাহত হননি। কয়েক বছর আগে নেপালে মূল মাওবাদী দল থেকে বেরিয়ে এসে নেত্র বিক্রম চাঁদের নেতৃত্বে সিপিএন-মাওবাদী গঠিত হয়।
বিশদ

15th  March, 2019
তৃতীয়বারের জন্য ভোটাভুটির পথে
টেরিজা মে, ব্রেক্সিট পিছনোর শঙ্কা

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে চলেছেন।
বিশদ

15th  March, 2019
মাসুদ আজহারকে আন্তর্জাতিক জঙ্গি
ঘোষণায় ফের চীনা গেরোর ইঙ্গিত

ওয়াশিংটন ও বেজিং, ১৩ মার্চ (পিটিআই): ফের চীনা গেরো? মাসুদ আজহার নিয়ে নিরাপত্তা পরিষদের গুরুত্বপূর্ণ বৈঠকের আগে ইঙ্গিত অন্তত তেমনটাই। এমনিতে জয়েশ-ই-মহম্মদ প্রধানকে আন্তর্জাতিক জঙ্গির তালিকাভুক্ত করতে চীনের উপর প্রবল চাপ বাড়িয়েছে আমেরিকা। আজহারের নাম তালিকায় তুলতে এবার একযোগে প্রস্তাব এনেছে আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্স।
বিশদ

14th  March, 2019
 মঙ্গলের বুকে প্রথম পদার্পণ করবেন একজন মহিলাই: নাসা

 ওয়াশিংটন, ১৩ মার্চ (পিটিআই): একজন মহিলাই মঙ্গলের বুকে প্রথম মানুষ হিসেবে পদার্পণ করবেন। নাসার প্রধান জিম ব্রিডেনস্টাইন সম্প্রতি এই সম্ভাবনার কথা জানিয়েছেন। যদিও ওই মহিলার পরিচয় নিয়ে কোনও মন্তব্য করতে চাননি তিনি।
বিশদ

14th  March, 2019
 পাকিস্তানকে শিখ পুণ্যর্থীদের মধ্যে খালিস্তানি
মত প্রচার বন্ধ করতে বলবে ভারত

 নয়াদিল্লি, ১৩ মার্চ (পিটিআই): ইমরান খান ক্ষমতায় আসার পরে ভারতীয় শিখ পুণ্যার্থীদের জন্য পাকিস্তানের কর্তারপুর গুরুদুয়ার খুলে দিয়েছেন। কর্তারপুর করিডর দিয়ে সেখানে যাচ্ছেন হাজারো শিখ তীর্থযাত্রী। অভিযোগ উঠেছে সেখানে শিখদের মধ্যে বিচ্ছিন্নতাবাদী খালিস্তানি মতাদর্শ প্রচার করা হচ্ছে।
বিশদ

14th  March, 2019
সন্ত্রাস রুখতে পাকিস্তানকে কড়া বার্তা দিল ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র

 ওয়াশিংটন, ১৩ মার্চ (পিটিআই): সীমান্তের ওপার থেকে লাগাতার সন্ত্রাসে মদত দিচ্ছে পাকিস্তান। সেদেশের মাটিতে ঘাঁটি গেঁড়ে থাকা জঙ্গি সংগঠনগুলিকে মদত দেওয়া নিয়ে বারংবার অভিযোগও উঠেছে তাদের বিরুদ্ধে।
বিশদ

14th  March, 2019
সন্ত্রাসবাদ ক্যান্সারের মতো, আক্রান্ত আফগান-ভারত
জঙ্গি মোকাবিলায় অনীহা পাকিস্তানের, আন্তর্জাতিক মঞ্চে নালিশ আফগানিস্তানের

 নিউ ইয়র্ক, ১২ মার্চ (পিটিআই): সন্ত্রাসবাদ মোকাবিলায় একেবারে সহযোগিতা করছে না পাকিস্তান। ফলে শুধুমাত্র খাতায়-কলমে থেকে গিয়েছে আফগানিস্তান-পাকিস্তান অ্যাকশন প্ল্যান ফর পিস (এপিএপিপিএস)। এবার রাখঢাক না করেই আন্তর্জাতিক মঞ্চে নালিশ করল পড়শি আফগানিস্তান।
বিশদ

13th  March, 2019

Pages: 12345

একনজরে
বিমল বন্দ্যোপাধ্যায়, ডায়মন্ডহারবার: চলতি মাসে ভোট প্রচার শেষ হতে চারদিন বাকি। কিন্তু এখনও পর্যন্ত ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের ভোট ময়দানে নেমে দেওয়াল লেখা, হোর্ডিং, ফ্লেক্সএর প্রচারে ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৭ মার্চ: আসন্ন লোকসভা ভোটের প্রচারে বাংলাকেই বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে বিজেপি। আর সেই কারণে পশ্চিমবঙ্গের ভোট প্রচারে দলের প্রায় সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীকে তারকা প্রচারক হিসেবে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদি এবং অমিত শাহ। সেই সঙ্গে একঝাঁক কেন্দ্রীয় ...

বিএনএ, রায়গঞ্জ: গত পাঁচ বছরে জেলার উন্নয়নে কী কী কাজ করেছেন তার ফিরিস্তি নিয়ে দোরে দোরে ঘুরছেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বাম সংসদ সদস্য মহম্মদ সেলিম। এদিকে বিরোধীরা আওয়াজ তুলেছে, সংসদ সদস্য তেমন কোনও উল্লেখযোগ্য কাজই করেননি। সৎসাহস থাকলে সেনিয়ে শ্বেতপত্র ...

 নয়াদিল্লি, ২৭ মার্চ (পিটিআই): পলাতক হীরে ব্যবসায়ী নীরব মোদির প্রত্যর্পণ মামলায় সহযোগিতা করার জন্য বুধবারই লন্ডন উড়ে গেল সিবিআই-ইডির একটি যৌথ দল। এই দলে রয়েছেন দু’টি সংস্থারই যুগ্ম-অধিকর্তা পর্যায়ের অফিসার। শুক্রবারই লন্ডনের আদালতে নীরব মোদির প্রত্যর্পণ মামলার শুনানি রয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ, ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৮ টাকা ৬৯.৮৭ টাকা
পাউন্ড ৮৯.৩২ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৬.১৯ টাকা ৭৯.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী ৪২/২২ রাত্রি ১০/৩৪। মূলা ১১/২২ দিবা ১০/১০। সূ উ ৫/৩৭/৩৩, অ ৫/৪৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে, বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে।
১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী রাত্রি ১/২৭/৫৯। মূলানক্ষত্র ১/২৩/৩০, সূ উ ৫/৩৭/৪৬, অ ৫/৪৫/৪৬, অমৃতযোগ রাত্রি ১২/৫২/৫৮ থেকে ৩/১৫/২২ মধ্যে, বারবেলা ৪/১৪/৪৬ থেকে ৫/৪৫/৪৬ মধ্যে, কালবেলা ২/৪৩/৪৬ থেকে ৪/১৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১১/৪১/৪৬ থেকে ১/১০/৪৬ মধ্যে। 
২০ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম১৯৭৫: অভিনেতা ...বিশদ

07:03:20 PM

জয়ের জন্য কোহলিদের ১৮৮ রানের টার্গেট দিল মুম্বই

09:52:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স: ৮২/১ (১০ ওভার) 

08:51:11 PM

বাবুল সুপ্রিয়কে তাঁর গানের কথা বদল করতে নির্দেশ নির্বাচন কমিশনের 

06:17:18 PM

বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকেশর্মাকে
বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকে শর্মাকে। পশ্চিমবঙ্গ ...বিশদ

06:14:00 PM